1. admin@daniknotunsomoy.com : admin :
  2. habib213290@gmail.com : notun somoy : notun somoy
ইসলামের শিক্ষা শীতার্ত মানুষকে সহযোগিতা করা | দৈনিক নতুন সময়
সোমবার, ০৮ মার্চ ২০২১, ১০:২৫ অপরাহ্ন

ইসলামের শিক্ষা শীতার্ত মানুষকে সহযোগিতা করা

নিজেস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় : সোমবার, ০৮ মার্চ ২০২১, ১০:২৫ অপরাহ্ন
  • ৮৬ বার পঠিত

বাংলা পৌষ মাস শেষ হয়ে আসছে মাঘ ও শীত মাস। শীতে কষ্ট পায় আমাদের দেশের অনেক মানুষ। বিত্তবানদের উচিৎ এখনই গরীব ও অসহায় মানুষের পাশে দাঁড়ানো। যার যার অবস্থান থেকে সবাই যদি অসহায়দের পাশে দাঁড়ান, তাহলে এবারের শীতে বাংলাদেশে কষ্ট পাবে না কোন মানুষ।

হজরত আবু হুরায়রা (রা.) থেকে বর্ণিত, তিনি বলেন, রাসূল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) বলেছেন, ‘যে ব্যক্তি কোনো মুমিনের পার্থিব কষ্টসমূহ থেকে কোনো কষ্ট দূর করবে কিয়ামতের কষ্টসমূহ থেকে আল্লাহ তার একটি কষ্ট দূর করবেন। যে ব্যক্তি কোনো অভাবীকে দুনিয়াতে ছাড় দেবে আল্লাহ তাকে দুনিয়া ও আখিরাতে ছাড় দেবেন। যে ব্যক্তি কোনো মুমিনের দোষ গোপন রাখবে, আল্লাহ দুনিয়া ও আখিরাতে তার দোষ গোপন রাখবেন। আর আল্লাহ বান্দার সাহায্যে থাকেন যতক্ষণ সে তার ভাইয়ের সাহায্য করে যায়।’ (মুসলিম, আবু দাউদ, তিরমিজি)।

নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) ‘হিলফুল ফুজুল’ নামে একটি সংগঠন করে আর্তমানবতার সেবা ও অসহায়দের সাহায্য-সহযোগিতা করে মক্কার মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছিলেন। রাসূলের এই মানব সেবামূলক কাজ বিধর্মীদের কাছেও প্রশংসনীয় ছিল। রাসূল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) ও তাঁর পরিবারের সদস্যরা নিজে না খেয়ে গরীব দুঃখীকে খাবার দিয়েছেন। অন্যকে সাহায্য করার জন্য নিজের প্রয়োজনকে ত্যাগ করেছিলেন।

নানান কারণে বর্তমানে মুসলমানদের সম্মান আজ ভুলন্ঠিত। শীতবস্ত্র বিতরণসহ ইসলামের সুমহান এ শিক্ষাগুলো যদি প্রত্যেক মুসলমান তাদের জীবনে কাজে লাগায়, তাহলে সারা বিশ্বে মুসলমানদের হারিয়ে যাওয়া সম্মান ফিরে আসবে আবার । আমাদের সময়

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর

error: Content is protected !!